1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

প্রতিবন্ধী তানিয়ার লেখা-পড়ার দায়িত্বভার নিয়ে প্রশংসায় ভাসছেন এসপি আয়েশা সিদ্দিকা

  • আপডেট সময়ঃ সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ১১৮ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ,বিশেষ প্রতিনিধি:

গোপালগঞ্জে প্রতিবন্ধী তানিয়ার লেখা-পড়ার দায়িত্বভার নিয়ে আবারো প্রশংসায় ভাসছেন মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, বিপিএম, পিপিএম।

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ভাবড়াসুর ইউনিয়নের কলিয়া গ্রামের নুরু মিয়া ও হেনা বেগমের বড় কন্যা সন্তান, শারীরিক প্রতিবন্ধী তানিয়া।

ছোট বেলা থেকেই তানিয়া নিজের পায়ে দাঁড়াতে বা হাটতে পারে না। ছোটবেলা থেকেই তানিয়ার পড়ালেখার ওপর গভীর আগ্রহ ছিলো, তাই মায়ের সহযোগিতায় কোলে উঠেই  প্রথমে মাধ্যমিক ও পরে উচ্চমাধ্যমিকের গন্ডি পেরিয়ে বর্তমানে সে ডিগ্রী প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রবল আগ্রহ থাকা সত্ত্বেও তানিয়ার পড়ালেখার ব্যয়ভার ও পরিবারের অস্বচ্ছলতা নিয়ে গত ২৮ সেপ্টেম্বর অনলাইন  টিভির মাধ্যমে একটি প্রতিবেদন তুলে ধরেন কাশিয়ানী রাপোর্টার্স ফোরাম টিম , যা গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার নজরে আসে, পরবর্তীতে, তিনি তানিয়ার পরিবারের এমন মানবতার জীবন-যাপনের কথা শুনে তাদের মুখে হাসি ফোটানোর জন্য তাদের পাশে দাঁড়ান। তানিয়ার পড়ালেখার যাবতীয় খরচের জন্য তিনি নগদ অর্থ ও উদ্যোক্তা হওয়ার জন্য একটি বকনা বাছুর দিয়ে সহযোগিতা করেন।

তানিয়া বলেন, গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আমাকে বাঁচার অনুপ্রেরণা দিয়েছেন।  বাঁচার নতুন উদ্দীপনা তৈরি হয়েছে আমার ভেতরে।

তানিয়ার মা হেনা বেগম বলেন, একজন পুলিশ সুপার এতটা মানবিক হতে পারে কল্পনাও করিনি, তিনি আমাদের পাশে দাঁড়িয়েছেন তাই এখন আমার পরিবারের অস্বচ্ছলতা লাঘব হয়েছে।

নামাজ আদায় করে মহান আল্লাহ পাকের দরবারে তিনি গোপালগঞ্জ পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার জন্য দোয়া করেছেন বলেও অভিপ্রায় ব্যক্ত করেন। উল্লেখ্য,  গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম গোপালগঞ্জে যোগদান করার পর গত বছর কাশিয়ানী সংবাদ নামে স্থানীয় বেসরকারি একটি অনলাইন পোর্টালে কাশিয়ানী থানার আওতাধীন এক অসহায় প্রবীণ পরিবার শীতে জীর্ণ-শীর্ণ হয়ে জরাজীর্ণ ঘরে বসবাস করছেন।  খবর পেয়ে তিনি গভীর রাতে শীতবস্ত্র, শুকনো খাবার ও  খাদ্য সামগ্রী নিয়ে সেই বাড়িতে হাজির হন। পরে নিজ উদ্যোগে ও অর্থায়নে তিনি একটি নতুন ঘর নির্মাণ করে দিয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

 

 

শেয়ার করুন

আরো দেখুন......